আবু ত্বহা মুহাম্মদ আদনান এর বায়োগ্রাফি । আবু ত্বহা মুহাম্মদ আদনান পড়াশোনা ও পরিচয়

আবু ত্বাহ মোহাম্মদ আদনানের পরিচয়

বর্তমান সময়ে ইউটিউব ফেসবুকে জনপ্রিয় হয়েছেন আবু ত্বাহ মোহাম্মদ আদনান নামে এক তরুণ । মানুষকে খুব ভালো হবে আকর্ষণ করে তার গবেষণাধর্মী কথাগুলো । ২০১৮ সালে আলোকিত জ্ঞানী প্রতিযোগিতায় ২য় রানারআপ তিনি । তিনি বসবাস করেন রংপুর জেলায় । অনেকেই জানতে চায় তিনি কোন বিষয়ে পড়াশোনা করেছেন, আলোকিত জ্ঞানী প্রতিযোগিতায়র ৩৯ মিনিট ৩৮ সেকেন্ডের ভিডিও থেকে জানা যায় তিনি রংপুরের বিদ‍্যাপিঠ খ‍্যাত কার মাইকেল কলেজ হতে অনার্স মাস্টার্স কমপ্লিট ফিলোসফি অর্থ্যাৎ দর্শন বিভাগ হতে ।

 

আবু ত্বাহ মোহাম্মদ আদনানের ইসলামী পড়াশোনা

এখন অনেকেরই প্রশ্ন হতে পারে, তিনি মানবিক বিভাগ থেকে পড়াশোনা করে ইসলামী বিষয়ে লেকচার গুলো মানুষের কাছে কিভাবে সুন্দর করে ফুটিয়ে তুলতে সক্ষম হচ্ছেন ? কারণ তিনি দর্শন বিভাগে পড়াশোনার পাশাপাশি রংপুরে জামিয়া সালাফিয়া মাদ্রাসার ১০ থেকে ১২ জন ওস্তাদের থেকে অ্যারোবিক গ্রামার সহ দ্বীনি বিষয়ে তালিম নিয়েছে । সালেফি সালেহীনদের নিয়ে বক্তব্য গুলো মুসলিম মানুষকে তার কাছে টানে ।

 

কেয়ামত, দাজ্জাল বা কুরআন হাদিসে বর্ণিত বিষয় নিয়ে বর্তমানে সময় অর্থাৎ আধুনিক যুগের প্রেক্ষাপটের সাথে মিল রেখে গবেষণাধর্মী কথাগুলো সত্যিই প্রশংসার দাবি রাখে । আমার জানা অনুসারে এ পর্যন্ত বাংলাদেশী কোন ইসলামী স্কলার আধুনিক যুগ তথা বর্তমান যুগের টেকনোলজির সঙ্গে মিল রেখে কোরআন এবং হাদিসের বিষয় গুলো কখনোই বুঝিয়ে বলেনি সাধারণ মানুষকে ।

1 thought on “আবু ত্বহা মুহাম্মদ আদনান এর বায়োগ্রাফি । আবু ত্বহা মুহাম্মদ আদনান পড়াশোনা ও পরিচয়”

Comments are closed.

error: Content is protected !!