এফডিআরে প্রতি মাসে লাভ ৯১৬ টাকা মুনাফার হার বাড়লো । মাসিক ইনকাম স্কিম আইএফআইসি ব্যাংক সবচেয়ে বেশি লাভ

ব্যাংকে টাকা রেখে প্রতি মাসে মুনাফা বা লাভ নিতে চাইলে আইএফআইসি ব্যাংকের মাসিক ইনকাম স্কিম সেরা, কেননা এখানে যত ইচ্ছা বিনিয়োগ করা যাবে কোন ধরা বাধা নাই, ১৫ লাখ বা ৩০ লাখ বা ৪৫ লাখের বেশি বিনিয়োগ করলে সঞ্চয়পত্রের মত মুনাফার স্তর বিন‍্যাস নাই। তাই প্রতি লাখে ৯১৬ টাকা নিশ্চিত। কিভাবে বিনিয়োগ করবেন, কত বিনিয়োগ করতে পারবেন, মেয়াদ কত দিন বিস্তারিত শেয়ার করবো।


মেয়াদ কত দিন ও কত বিনিয়োগ করা যাবে

Monthly Income Scheme বা MIS ১ বছর, ২ বছর ও ৩ বছরের জন্য করা হয়। ইন্টারেস্ট এর টাকা প্রতি মাসে প্রদান করা হয়। নূন্যতম ৫০০০০ টাকা থেকে শুরু করে যেকোন এমাউন্টের MIS করা যাবে । আপনি চাইলে ৫০ হাজারের গুণিতক যত ইচ্ছা বিনিয়োগ করতে পারবেন। আপনি চাইলে ২০ লক্ষ ৫০ লক্ষ ৭০ লক্ষ বা ১ কোটি পর্যন্ত বিনিয়োগ করতে পারেন।


মাসিক ইনকাম স্কিম মেয়াদি একাউন্টে প্রতি মাসে লাভ

এমাউন্টের পরিমাণ ১ বছর মেয়াদ ১০% ২ বছর মেয়াদ ১০.৫০% ৩ বছর মেয়াদ ১১%
১ লাখ ৮৩৩.৩৩ ৮৭৫ ৯১৬.৬৭
২ লাখ  ১৬৬৬.৬৭ ১৭৫০ ১৮৩৩.৩৩
৩ লাখ  ২৫০০ ২৬২৫ ২৭৫০
৪ লাখ ৩৩৩৩.৩৩ ৩৫০০ ৩৬৬৬.৬৭
৫ লাখ ৪১৬৬.৬৭ ৪৩৭৫ ৪৫৮৩.৩৩
৬ লাখ ৫০০০ ৫২৫০ ৫৫০০
৭ লাখ ৫৮৩৩.৩৩ ৬১২৫ ৬৪১৬.৬৭
৮ লাখ ৬৬৬৬.৬৭ ৭০০০ ৭৩৩৩.৩৩
৯ লাখ ৭৫০০ ৭৮৭৫ ৮২৫০
১০ লাখ  ৮৩৩৩.৩৩৩ ৮৭৫০ ৯১৬৬.৬৭


১০ লাখ পর্যন্ত বিনিয়োগ করতে কোন সোর্স দেখাতে হবে না। ১০ লক্ষ টাকার বেশি বিনিয়োগ করলে সেই অর্থের সোর্স অফ ফান্ড দেখাতে হবে।অর্থাৎ ১০ লক্ষের বেশি বিনিয়োগ করলে দেখাতে হবে আপনার অর্থের উৎস অর্থাৎ আপনি অর্থটা কোথা থেকে পেয়েছেন। ৩ বছরের জন‍্য মুনফার হার ১১%। এক বছরের আগে মূল টাকা তুলে ফেললে কোন লাভ পাওয়া যাবে না, সঞ্চয়পত্রের মত। তবে এক বছর পর ভাঙালে লাভ পাওয়া যাবে।


ফিক্সড ডিপোজের অর্থের ওপর সোর্স ট্যাক্স কাটার পর কত পাবেন হাতে

১ বছরের জন্য ফিক্সড করলে আপনি ১০% ইন্টারেস্ট পাবেন। আপনার TIN থাকলে ১ লাখ টাকায় ট্যাক্স কেটে প্রতি মাসে ৭৫০ টাকা পাবেন। আর TIN না থাকলে ৭০৮.৩৩ টাকা পাবেন।

২ বছরের জন্য করলে ১০.৫০% ইন্টারেস্ট পাবেন। TIN থাকলে ১ লাখে মাসিক ৭৮৭.৫০ টাকা পাবেন। আর TIN না থাকলে ৭৪৩.৭৫ টাকা পাবেন।

৩ বছরের জন্য করলে ১১% ইন্টারেস্ট পাবেন। TIN থাকলে ১ লাখে মাসিক ৮২৫ টাকা পাবেন। আর TIN না থাকলে ৭৭৯.১৭ টাকা পাবেন।


একাউন্টটি খোলার জন‍্য বয়স ১৮ বা এর বেশি হতে হবে। একাউন্ট ধারীর ও নমিনীর দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, একাউন্ট ধারীর ও নমিনীর এনআইডি বা পাসপোর্টের ফটোকপি তবে নমিনী অপ্রাপ্তবয়স্ক হলে জন্ম নিবন্ধন এর ফটোকপি।

error: Content is protected !!