কম খরচে সারাদেশে টাকা পাঠানোর সহজ উপায় Mobile Money Transfer Dakhghar

 

যেখানে বিকাশ কিংবা রকেটের মতো কোম্পানিগুলোর প্রতি হাজারে ক্যাশ আউট চার্জ করে থাকে ১৮ টাকা থেকে ২০ টাকার মতো চার্জ কেটে থাকে, নগদে কাটে ১২ টাকা থেকে প্রায় ১৫ টাকার মতো । সেখানে মাত্র ৫ টাকায় আপনি প্রতি হাজারে যে কারো কাছে বাংলাদেশের যেকোনো প্রান্তের টাকা পাঠাতে পারবেন । 

 

 

কম খরচে টাকা পাঠানোর উপায় মোবাইলে

প্রতি হাজারে টাকা পাঠাতে পারবেন ৫ টাকায় সাধারণত ইলেকট্রনিক মানি ট্রান্সফার সার্ভিসটি ব্যবহারের মাধ্যমে । এই জন্য আপনার কোন ঠিকানা দরকার হবে না, শুধুমাত্র একটা ফোন নাম্বারের মাধ্যমে এটি করা সম্ভব ।  সর্বনিম্ন ১০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত একটা ট্রানজেকশন এ পাঠানো যায় ।  সার্ভিসটি ব্যবহারের জন্য আপনি আপনার নিকটস্থ পোস্ট অফিস কিংবা ডাক বিভাগের চলে যেতে পারেন । 

 

 

Mobile Money Order কিভাবে ব‍্যবহার করবেন ?

উদাহরণস্বরূপ দেখা গেলো আপনি থাকেন ঢাকায়, আপনার বোন থাকে রাজশাহী কিংবা চট্টগ্রামে । আপনাকে প্রথমত আপনার নিকটস্থ যেকোনো ডাক বিভাগে যেতে হবে এবং ডাক বিভাগের যাওয়ার পরে আপনাকে সেখানের অফিসার ইনচার্জ কে বলতে হবে আপনি মোবাইল মানি অর্ডার সার্ভিস ব্যবহারের মাধ্যমে  টাকা পাঠাতে চাচ্ছেন । তারা আপনার কাছ থেকে টাকা জমা নিবে এবং আপনার ফোনে একটা এসএমএস আসবে মূহুর্তে ও সে এসএমএস এ একটা কোড থাকবে ।  এই কোড যার সঙ্গে শেয়ার করবেন সে বাংলাদেশের যেকোন ডাকঘর হতে টাকা উত্তোলন করতে পারবে । যদি আপনি আপনার বোনকে বলে দেন কোডটি  সেক্ষেত্রে আপনার বোন শুধুমাত্র রাজশাহী কিংবা চট্টগ্রাম হতে নয়, বাংলাদেশের যেকোনো পোস্ট অফিস থেকে টাকা উত্তোলন করতে পারবে  ।

 

 

Mobile Money Order VS Mobile Banking Charges :

এখন চলে আসা যাক চার্জের বিষয়,  কিভাবে এখানে ৫ টাকা চার্জ কাটবে । শুধুমাত্র ১০০০ টাকা পাঠাতে চান সে ক্ষেত্রে ১০ টাকা, ২০০০ টাকা পাঠাতে চাইলে ১০ টাকা, ৩০০০ টাকা পাঠাতে চাইলে ১৫ টাকা, ৪০০০ টাকা পাঠাতে চাইলে ২০ টাকা, ৫০০০ টাকা পাঠাতে চাইলে ২৫ টাকা, ৬ হাজার টাকা পাঠাতে চাইলে ৩০ টাকা – এভাবে পর্যায়ক্রমে ৫ টাকা করে প্রতি হাজারে চার্জ কাটবে । সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত আপনি পাঠাতে পারবেন একটা ট্রানজেকশন এবং এ জন্য  ২৫০ টাকা শুধুমাত্র চার্জ কাটবে, যেখানে বিকাশ বা রকেট বা নগদের মত কোম্পানি গুলো অনেক বেশি কাটে । আপনি আপনার বাড়ির পাশের যেকোনো পোস্ট অফিস থেকে সার্ভিসটা গ্রহণ করতে পারছেন ।

 

 

 

সার্ভিসটির কিছু সীমাবদ্ধতা : 

১) শুক্র, শনিবার এবং সরকারি ছুটির দিন ব‍্যতিত বাংলাদেশের সকল পোস্ট অফিসে টাকা-পয়সার লেনদেন এবং উত্তোলন করতে পারবেন , অন্যদিনগুলোতে উত্তোলন করতে পারবেন না ।

২) শুধুমাত্র সকাল ১০ টা থেকে বিকাল ৫ টার মধ্যে টাকা পয়সা লেনদেন করা সম্ভব সরকারি ছুটির দিন ছাড়া ।

 

 

মোবাইল মানি অর্ডার ইলেকট্রনিক্স মানি অর্ডার সার্ভিস কি জন্য ব্যবহার করবেন : 

সার্ভিসটি আপনি শুধুমাত্র তখনই ব্যবহার করবেন যখন আপনার বেশি অঙ্কের টাকা কারো কাছে পাঠানোর প্রয়োজন হবে,  সে ক্ষেত্রে খুব কম সার্ভিস চার্জের বিনিময়ে আপনি কারো কাছে টাকা পাঠাতে পারবেন বাংলাদেশের যেকোন জায়গায় । এটির মাধ্যমে গ্যাস ,পানি, বিদ্যুৎ বিল বা ইউটিলিটি বিল / দুস্থ ভাতা বা বয়স্ক ভাতা এবং কর্মচারীদের বেতন ভাতাদি দেওয়া সম্ভব হয়ে থাকে 

error: Content is protected !!