ব্যাংকে টাকা রাখলে হবে দ্বিগুন ডাবল বেনিফিট স্কিম । টাকা ডাবল করার সহজ উপায় আইএফআইসি ব্যাংক এফডিআর

৫ লক্ষ টাকা কে ১০ লক্ষ করে দ্বিগুণ ফেরত দিচ্ছে আইএফআইসি ব্যাংক। ব্যাংকে এখন ৬ বা ৯ এর দিন শেষ, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী। ব্যাংকের আমানত কারীদের সুদিন আবারো ফিরেছে। ব্যাংকে অর্থ রাখতে অনেকেই ভয় পান, তবে আইএআইসি ব্যাংক বাংলাদেশে ৪৩ বছর ধরে ব্যবসা করে আসছে। কিভাবে আইএফআইসি ব্যাংকের ডাবল ডিপোজিট এফডিআর কিভাবে করবেন এবং আইএফআইসি ব্যাংক স্কিম এর বিপরীতে আপনাকে কি গ্যারান্টি সুবিধা দিবে বিস্তারিত জানাবো।


ডাবল ডিপোজিট বেনিফিট স্কিম এর সুবিধা অসুবিধা

আইএফএসসি ব্যাংকে আপনি এই ডিপোজিট চাইলে ন্যূনতম পঞ্চাশ হাজার বা পঞ্চাশ হাজার এর দ্বিগুণ করতে পারেন অর্থাৎ এক লক্ষ এক, লক্ষ ৫০ হাজার, ২ লক্ষ, ৫ লক্ষ ৫০ হাজার এভাবে ১০ লক্ষ, ৩০ লাখ, ৫০ লক্ষ, ৭০ লক্ষ, ১০০ লক্ষ বিনিময়োগ করতে পারেন। ১০ লাখের বেশি রাখতে চাইলে সেই অর্থের উৎস দেখাতে হবে। এই স্কীমে ৫০০০০ রাখলে আপনি ফেরত পাবেন ১ লক্ষ, ১ লক্ষ রাখলে পাবেন ২ লক্ষ, ২ লক্ষ রাখলে পাবেন ৪ লক্ষ এভাবে পর্যায়ক্রমে যে পরিমাণ রাখবেন তার দ্বিগুণ পাবেন।


মেয়াদ শেষ হবার আগে যদি ভাঙান এক বছর পর বা দুই বছর তিন বছর বা চার বছর পাঁচ বছর পর তাহলে সঞ্চয় হিসেবে হারে মুনাফা পাবেন যেটা ৫.০% রেটে। তবে মেয়াদ পূর্তির পরে যদি ভাঙানো ৬৯ মাস পরবর্তীতে তাহলে আপনি এখান থেকে ১৩.৭৫ পার্সেন্ট রেটে অর্থাৎ দ্বিগুণ অর্থ ফেরত পাবেন। এই স্কীমটা করার এক বছরের মধ‍্যে ভাঙালে কোন ধরনের লাভ পাবেন না

আইএফআইসি ব্যাংকে ডিপোজিট স্কিম এফডিআর করলে আপনাকে একটা ডাবল ডিপোজিট বেনিফিট স্কিমের সার্টিফিকেট দেয়া হবে যার মাধ্যমে আপনি ব্যাংকে অর্থ দিয়েছেন এটা প্রমাণ থাকবে তাই এটা সুরক্ষিত। তবে মেয়াদ পূর্তির সঙ্গে সঙ্গে আপনাকে যে দ্বিগুণ অর্থ দেওয়া হবে সেই অর্থের মুনাফা যেটা থাকবে তার উপর শুধুমাত্র ট্যাক্স করতে হবে মূল অর্থের উপর ট্যাক্স কর্তন হবে না। হয়তোবা অনেকেই জানেন রিটার্ন প্রদানের প্রমাণ পত্র প্রদান করলে ১০% আপনার সস ট্যাক্স রিটার্ন প্রদানের প্রমাণপত্র প্রদান না করলে ১৫% সোস ট্যাক্স কাটে ব্যাংক।


রিটার্ন প্রদানের প্রমাণ পত্র প্রদান করলে ৫ লক্ষ টাকায় ১৫ পার্সেন্ট ট্যাক্স কর্তন করলে তা ছাড়া এক্সপ্রেস ডিউটি শুল্ক একাউন্ট মেইনটেনেন্স ফি এগুলো মিলিয়ে অলমোস্ট ৮০ হাজার টাকা আপনাকে গভমেন্টের কাছে দিতে হবে। অর্থাৎ আপনি মোট হাতে পাবেন ৯ লক্ষ বিশ হাজার টাকার মত। অর্থাৎ প্রতি লক্ষে আপনাকে ১৫% মানে ১৫ হাজার টাকা ট্যাক্স দিতে হবে তার সঙ্গে সঙ্গে কিন্তু এখানে আবগারি শুল্ক একাউন্ট মেইনটেনেন্স ফি এগুলোর মত আবার তিন হাজার টাকা দিতে হব, অর্থাৎ প্রতি লক্ষে আপনি মেয়াদ শেষে পাবেন এক লক্ষ ৮৩ হাজার টাকার মত হাতে পাবেন।


এই এফডিআর একাউন্ট খুলতে গ্রাহকের এক কপি পাসপোর্ট সাইজের ছবি, গ্রাহকের এনআইডি বা পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স এর ফটোকপি। এক কপি পাসপোর্ট সাইজের ছবি নমিনির এনআইডি পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স এর ফটোকপি। এগুলো নিয়ে আইএফআইসি ব্যাংকের যেকোন শাখা বা উপশাখায় গিয়ে একাউন্ট খুলতে পারবেন

error: Content is protected !!