মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম । মাসে ২০ হাজার টাকা আয় অনলাইন থেকেOnlineincome site Bangladesh

মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম, দিন যত ডিজিটাল হচ্ছে আর মানুষের মধ্যে এই ধরনের চিন্তাভাবনা আরো বেশি বেড়ে যাচ্ছে । অনেকের স্বপ্ন থাকে অনলাইনে ভাল কিছু করে ইনকাম করা । অনলাইনে অনেক ধরনের কাজ রয়েছে তার মাঝে মোবাইল দিয়ে করা যায় এমন কাজের ধরনো কম না । একটি এন্ড্রয়েড ফোন দিয়ে অনেক অ্যাডভান্স লেভের কাজ করা হয় , আর সেখান থেকে খুব স্মার্ট ইনকাম করা সম্ভব । আর স্মার্ট ইনকাম বলতে শুরুর দিকে মাসে মিনিমাম ২০,০০০ টাকা ইনকামের সুযোগ থেকেই যায়, যেই ইনকামটা আমরা ১৫ বা ১৮ বছর পড়াশোনা করার পর চাকরি করে করতে পারি, তা অনলাইনে কাজ শুরু করার কিছু সময় পর আয় করা যায় । অনলাইনে ইনকামের সর্বোচ্চ কোন সীমা নেই মাসে ২ লাখ টাকার বেশিও ইনকাম করা সম্ভব । মোবাইল দিয়ে কাজ করে ইনকাম করা যায় এমন কিছু বিষয় শেয়ার করবো, যেসব কাজের ভবিষ্যতো হীরার মত চকচকে উজ্জ্বল । অনেকের মধ্যে ধারণা আছে অনলাইন থেকে টাকা ইনকাম এর ক্ষেত্রে মোবাইল দিয়ে হয়না কম্পিউটারের দরকার হয়, আসলে বিষয়টা সম্পূর্ণ ভুল । একটি ভাল মানের স্মার্টফোন যদি থাকে সে ক্ষেত্রে আপনি আপনার মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন লং লাইম, আসুন সে বিষয়গুলো জেনে আসি : 

 

 

১) ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক :

ফেসবুকে ওনপেজ আর্টিকেল । আপনি চাইলে নিজের ব্লগ সাইটকে ফেসবুক অডিয়েন্স নেটওয়ার্ক এর সাথে যুক্ত করে সেখান থেকে ইনকাম করতে পারবেন । মোবাইল দিয়ে আজকাল বাংলা বা ইংরেজি টাইপ করে নিজের সাইটে পাবলিশ করা এই যুগে কঠিন কিছু না, তবে আর্টিকেল গুলো অবশ‍্যই নিজের ও নিউনিক হতে হবে । তবে এইজন্য অবশ্যই নিজস্ব পেজ থাকতে হবে তার সাথে পেজে অডিয়েন্স এনগেজ থাকতে হবে ।

২) ফেসবুকে ভিডিও মনিটাইজ :

ইউটিবের মত আজকাল ফেসবুকে ভিডিও মনিটাইজ করেও ইনকাম করা সম্ভব । এইজন্য অবশ্যই নিজের পেজ থাকতে হবে, আর পেজে আপনার নিজস্ব ভিডিও পাবলিশ করে সেখান থেকেও ইনকাম করা সম্ভব । আজকাল ফোন দিয়ে ভালমানের ভিডিও তৈরি করে ফোন দিয়ে পেজে পাবলিক করা যায় ।

৩) মোবাইল দিয়ে ইনকামের জন‍্য গুগল এডসেন্সকে আমরা ২ ক্যাটাগরিতে ভাগ করেতে যাচ্ছি । কেননা গুগল এডসেন্স বিভিন্ন ভাবে ইউজ করা যায় । 

ক) প্রথমে চলে আসা যাক ব্লগিং, ব্লগিং মানে হচ্ছে আপনার নিজস্ব ওয়েবসাইট আর্টিকেল লিখে, সেখানে অ্যাড বসিয়ে ইনকাম করতে পারবেন ।  অনেকের মনের মধ্যে আসতে পারে, আসলে অ্যাড বসিয়ে কিভাবে ইনকাম সম্ভব ? আপনার ওয়েবসাইটের যতজন মানুষ আসবে এবং আপনার ওয়েবসাইটের অ্যাডগুলো তারা দেখবে এবং আর কিছু এডের ওপর ক্লিক করবে এর বিনিময় গুগল আপনাকে একটা নির্দিষ্ট পরিমাণ প্রেমেন্ট করবে ।

খ) ইউটিউব থেকে ইনকাম করা খুবই সহজ, আপনারা হয়তোবা এই কথা শুনেছেন ইউটিউবে ভিডিও বানিয়ে এবং সেই ভিডিওতে মনিটাইজেশন অন করে গুগল অ্যাডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করা যায় । আপনি ফেসবুকে যে ভিডিও গুলো দিবেন সেই ভিডিওগুলো ইউটিউবে আপলোড করেও ইনকাম করতে পারবেন, ঠিক তেমনিভাবে ইউটিউব এর ভিডিও গুলো আপনি আপনার নিজস্ব ফেসবুক পেজে দিয়ে সেখান থেকে ইনকাম করতে পারবেন ।

 

 

৪) স্পন্সর

 হ্যাঁ ঠিকই শুনেছেন, স্পন্সর বলতে মূলত বোঝানো হয় টাকার বিনিময়ে যখন কোন কিছু আপনাকে আপনার নিজস্ব ব্লগ বা আপনার ইউটিউব চ্যানেল বা আপনার ফেসবুক পেজে কোন কিছু শেয়ার করতে বলতে পারে । আসলে কে আপনাকে বলবে ? এক্ষেত্রে বেশিরভাগ সময় দেখা যায় কোম্পানি বা প্রতিষ্ঠান তাদের প্রডাক্ট এর প্রচার করার জন্যই এই কাজটি করে থাকে । এখান থেকেও আপনি ইনকাম করতে পারবেন আপনি যদি একজন ব্লগারও হয়ে থাকেন বা ইউটিউবার অথবা আপনি ফেসবুকে ভিডিও বানান । সেক্ষেত্রে কন্টেন্ট এ অবশ্যই দম থাকতে হবে । মানে আপনার আগের ভিডিও তে প্রচুর পরিমাণ থাকতে হবে ।

 

 

৫) অ্যাফিলিয়েট মার্কেটিং 

অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে যারা বোঝে তাদেরকে তো কিছু বলতেই হচ্ছে না । যারা বোঝেন না তাদেরকে বোঝানোর জন্য আমি এটুকুই বলতে পারি, আপনি আপনার অফিসিয়াল ব্লগ বা ওয়েবসাইটের বিভিন্ন প্রোডাক্ট এর বৈশিষ্ট্য অর্থাৎ ভালো কিংবা খারাপ দিক লিখবেন । সেখান থেকে সাইটের ভিজিটররা তাদের প্রোডাক্ট কিনবে এবং প্রডাক্ট থেকে একটা নির্দিষ্ট হারে সেখান থেকে কমিশন পাবেন । আসলে আপনি প্রোডাক্ট পাবেন কই, প্রোডাক্ট পাবেন সাধারণত অ্যামাজন কিংবা দারাজ এরকম বড় বড় ই-কমার্স সাইটে প্রোডাক্ট এর নিচে রেফার লিংক দেওয়া থাকবে ।

 

 

৬) ডিজিটাল প্রোডাক্ট বিক্রি 

বর্তমান যুগে অনেকের ডিজিটাল প্রোডাক্ট বিক্রি শব্দের সঙ্গে পরিচয় আছে, আবার অনেকের পরিচয় নেই । ডিজিটাল প্রোডাক্ট বিক্রি বলতে এখানে সাধারণত দেখা যেতে পারে যেহেতু এখন বর্তমানে ইন্টারনেট এবং স্মার্টফোনের যুগ, তাই আপনি চাইলে আপনার ওয়েবসাইট এ ই-বুক, টিউটরিয়াল কিংবা অনলাইন কোর্স, সফটওয়্যার বা গেমস, প্লাগিন ডিজাইন এগুলো সেল করেও ইনকাম করতে পারেন ।

 

 

৭) রিভিউ 

বর্তমান যুগে মানুষ যতটা রিভিউ শব্দের সঙ্গে পরিচিত, সেটি সবচেয়ে বেশি যায় ইউটিউব এর সঙ্গে । কিন্তু আপনি চাইলে আপনার অফিশিয়াল ওয়েবসাইটে কোন প্রোডাক্টের রিভিউ লিখে ও সেখান থেকে ইনকাম করতে পারেন, হ্যাঁ । এখন বর্তমান যুগে বেশি দেখা যায় স্মার্টফোন রিলিজ হতেই থাকে একের পর এক । স্মার্টফোনের রিভিউ লেখার জন্য আপনাকে ঐ স্মার্টফোন কিনতে হবে এর কোনো অর্থ নেই । আপনি ইউটিউবে হাজার হাজার রিভিউ দেখতে পাবেন একটা ফোনের সেখান থেকে কিছু রিভিউ দেখলে বুঝতে পারবেন একটা ফোনের ভালো এবং খারাপ দিক । সে অনুসারে রিভিউ লিখতে পারেন । ওয়েবসাইট এ এড রান করে ইনকাম করতে পারবেন ।

1 thought on “মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম । মাসে ২০ হাজার টাকা আয় অনলাইন থেকেOnlineincome site Bangladesh”

Comments are closed.

error: Content is protected !!