টাকা বাড়ানোর সহজ উপায় ৫ লাখে সর্বোচ্চ ৫০ লাখ এবি নিশ্চিত ডিপোজিট AB Nischit Fixed Deposit

 

AB Bank AB Nischit Fixed Deposit Interest Rate
 কোন প্রিমিয়াম জমা দেওয়া ছাড়াই ৮০ লাখ টাকা পর্যন্ত জীবন বীমা সুবিধা মিলবে এবি ব্যাংকের নতুন মেয়াদী ডিপোজিট স্কিম এবি নিশ্চিন্ত, ডিপোজিট সর্বনিম্ন পাঁচ লাখ টাকা থেকে সর্বোচ্চ যে কোন অংকের মেয়াদি আমানতের কাছে এই বীমা সুবিধা দিচ্ছে । কিছুদিন আগে এ ডিপোজিট স্কিম এর উদ্বোধন করা হয় । আমেরিকার মেটলাইফ বীমা কোম্পানির সাথে একটা চুক্তি স্বাক্ষর করেছে এবি ব্যাংক, এর মাধ্যমে আপনি চাইলে আপনার কাছের বা আশেপাশের মানুষদেরদের আপনি একটা নিশ্চিত ভবিষ্যত দিতে পারেন , এটি  অনেক বেশি জনপ্রিয়তা লাভ করেছে ইতিমধ্যে ।

 

এবি নিশ্চিতের একাউন্ট খোলার যোগ্যতা
১) সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৬৪ বছর বয়সী যেকোন বাংলাদেশী নাগরিক এবি নিশ্চিন্ত অ্যাকাউন্ট খুলতে পারবেন।
২) গ্রাহকের স্বাক্ষরিত গুড হেলথ ডিক্লারেশন ফর্ম প্রদান করতে হবে ।  অর্থাৎ ব্যাংকের সাথে গ্রাহদের সুস্হ থাকা মর্মে চুক্তিপত্রে স্বাক্ষর করতে হবে ।
৩) গ্রাহকগণ একক কিংবা যৌথ নামে এবি নিশ্চিন্তু ফিক্সড ডিপােজিটি অ্যাকাউন্ট খুলতে পারবেন।
৪) যৌথ নামে এবি নিশ্চিন্ত ফিক্সড ডিপােজিট অ্যাকাউন্ট খুললে কেবল মাত্র প্রাইমারি অ্যাকাউন্ট হােল্ডার ইস্যুরেন্স সুবিধার আওতাভুক্ত হবেন ।
৫) এবি নিশ্চিন্ত ফিক্সড ডিপােজিট অ্যাকাউন্ট খােলার সময় গ্রাহকের সেডিংস অথবা কাক্রেট অ্যাকাউন্ট ন্যূনতম ২৫,০০০ টাকা থাকতে হবে ।

 এখানে অনেকে বলতে ‌২৫ হাজার টাকা দিয়ে ব্যাংক অ্যাকাউন্ট ? যেখানে বাংলাদেশের প্রেক্ষাপটে ৫০০ এমনকি ১০০ টাকা দিয়ে ব্যাংকে অ্যাকাউন্ট করা যায় । সেখানে ২৫ হাজার টাকায় ব্যাংক একাউন্ট ? বাংলাদেশে এমনো ব্যাংক হয়েছে যেখানে সেভিং একাউন্ট করতে গেলে চার লক্ষ টাকা কিংবা এক লক্ষ টাকা দিয়ে একাউন্ট করতে হয় ।  

 

মুনাফা
এবি নিশ্চিন্ত ফিক্সড ডিপােজিট এর মেয়াদান্তে রয়েছে আকর্ষণীয় মুনাফা যা  ৫.৫% হারে।  সময়ভেদে এই সুদের পরিমাণ বাড়তে পারে আবার কমতেও পারে । সুদের পরিমাণ বাড়লে আনুপাতিক হারে বেশি সুদ পাবেন, সুদের পরিমাণ কমলে গ্রাহক আনুপাতিক হারে কম শুনতে পাবে ।  গ্রাহক চাইলে যেকোন সময় তার ডিপোজিট ভেঙে ফেলতে পারে  ব্যাংকের প্রচলিত নিয়ম মেনে ।

 

বিনামূল্যে জীবনবীমা সুবিধা
১) ফিক্সড ডিপােজিট টাকার পরিমাণ ন্যূনতম ৫ লক্ষ টাকা হতে ১০ লক্ষ টাকার নীচে হলে দুটিনাজনিত মৃত্যুর কারণে ৫০ লক্ষ টাকা বীমা সুবিধা ।
২) ফিক্সড ডিপােজিট টাকার পরিমাণ ১০ লক্ষ টাকা বা এর উর্ধ্বে হলে দুর্ঘটনাজনিত মৃত্যুর কারণে ৮০ লক্ষ টাকা বীমা সুবিধা ।
৩) তবে স্বাভাবিক মৃত্যুর কারণে ২০ লক্ষ টাকা বীমা সুবিধা ।
৪)  উভয় ক্ষেত্রেই ৬৫ বছরের বেশি বয়সে মৃত্যুর ক্ষেত্রে, নমিনি  ডিপোজিপের আন্ডারে ইন্সুরেন্সের কোন টাকা পাবে না, শুধুমাত্র মূল টাকা ব্যতীত ।

সর্বোচ্চ ফিক্সড ডিপােজিট পরিমাণ 
সীমাহীন, গ্রাহক তার ইচ্ছা মত পরিমাণ টাকা বিনিয়োগ করতে পারবে ।

 

ফিক্সড ডিপােজিট ও বীমার মেয়াদ 
১) ১ বছর 
২) পুনরায় নবায়নযােগ্য (ইনস‍্যুরেন্স সুবিধা ৬৫ বছর বয়স পর্যন্ত)। অর্থাৎ এক বছর শেষ হলে যদি ডিপোজিটের টাকা না উঠানো হয় সে ক্ষেত্রে পরবর্তী বছরের জন্য  ফ্রী ইন্সুরেন্স সুবিধা পাওয়া যাবে । ঠিক তেমনি ভাবে গ্রাহকদের মৃত্যু অবদি প্রতি বছর শেষে মূল টাকা না উঠালেই শুধু ইন্সুরেন্স সুবিধা ফ্রিতে পাবেন গ্রাহক ।  ৬৫ বছরের মধ্যে গ্রাহক স্বাভাবিক কিংবা দূর্ঘটনাবশত মৃত্যুবরণ করেন, শুধু সেই জন্যই নমিনি ইন্স্যুরেন্সের টাকা পাবেন তাছাড়া পাবেন না ।

 

বিশেষ বৈশিষ্ট্য ও সুবিধা
১) এবি বাংক এবং মেটলাইফের অংশীদারিত্বে এবি নিশ্চিন্ত জীবনবীমা ।
২) বিনামূল্যে সর্বোচ্চ ৮০ লক্ষ টাকা পর্যন্ত জীবনবীমা সুবিধা ।
৩) সম্মানিত গ্রাহকের পক্ষে ব্যাংক বীমার প্রিমিয়াম প্রদান করবে ।
৪) এবি নিশ্চিন্ত গ্রাহকদেরকে মেটলাইফ ইস্যুরেন্স সার্টিফিকেট প্রদান করবে ।
৫) এছাড়াও রয়েছে সর্বোচ্চ ৯০ % পর্যন্ত ঋণ সুবিধা ।  ডিপোজিট এর আন্ডারে ঋণ নিতে গেলে,  এ ডিপোজিট থেকে গ্রাহক যে মুনাফা পায় তার চেয়ে দুই বা তিন পার্সেন্ট বেশি ইন্টারেস্ট দিতে হবে ব্যাংক এ ।
৬) ক্রেডিট কার্ডের সুবিধা।  যদি গ্রাহক ক্রেডিট কার্ড ইন্টারন্যাশনাল সাইটগুলোতে ব্যবহার করতে চান, সে ক্ষেত্রে অবশ্যই পাসপোর্ট দ্বারা এনডোর্সমেন্ট করে নিতে হবে । বাংলাদেশের মধ্যে ক্রেডিট কার্ড ব্যবহার করলে পাসপোর্ট দ্বারা এনডোর্সমেন্ট করার প্রয়োজন হবে না ।

 

 

অনেকের মনে প্রশ্ন আসতে পারে,  গ্রাহকের টাকা থেকে যদি মেটলাইফ ইন্সুরেন্স কোম্পানি কে প্রিমিয়াম না দেওয়া হয়, তাহলে ব্যাংক কোথায় থেকে মেটলাইফ ইন্সুরেন্স কোম্পানি কে তার হয়ে প্রিমিয়াম প্রদান করবে । 
ব্যাংক গ্রাহকের কাছ থেকে যেসকল আমানত সংগ্রহ করে থাকে, সেই সকল আমানত ব্যাংক বুঝেশুনেই ভালোভাবে ইনভেস্টমেন্ট করে সেখান থেকে লাভ উঠানো যাবে ।  এই ঋণ বা ইনভেসমেন্ট থেকে ব্যাংক অবশ্যই লাভ করে, যার কিছু পরিমাণ গ্রাহকদের মুনাফা হিসেবে প্রদান করে । অধিকাংশ অংশ ব্যাংক তাদের নিজেদের কাছে রেখে দেয়, ব্যাংক তাদের নিজেদের লাভের অংশ থেকে সামান্য কিছু টাকা ইন্স্যুরেন্স কোম্পানি কে প্রিমিয়াম হিসেবে প্রদান করবে ।

 

“এবি নিশ্চিন্ত ফিক্সড ডিপােসিটি অ্যাকাউন্ট খােলার জন্য আপনার নিকটস্থ এবি ব্যাংক এর যেকোন শাখায় যােগাযােগ করুন এবং নূন‍্যতম ৫ লক্ষ টাকা জমা দিয়ে নিশ্চিত করুন ফ্রি ইসুরেন্স সুবিধা ।

 

বিস্তারিত জানতে
এবি ব্যাংকের যেকোনাে শাখায় যােগাযোগ করুন
AB Bank Help line Number 16207
এবি ব্যাংক বাংলাদেশ লিমিটেড

Related Questions :
টাকা বাড়ানোর সহজ উপায়, ab bank nischit fixed deposit, কোন ব্যাংকে লাভ বেশি,  ab bank interest rate, AB Nischit Deposit

 
 
 

Leave a Comment

error: Content is protected !!