ডাচ বাংলা ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় টাকা পাঠানোর নিয়ম Dutch Bangla Bank Fund Transfer Charge ডাচ বাংলা ব্যাংকে এক টাকা পাঠানোর নিয়ম

 

ডাচ বাংলা ব্যাংকের এক শাখা থেকে অন‍্য শাখায় টাকা পাঠানোর উপায়। ডাচ বাংলা ব্যাংকের এক শাখা থেকে অন‍্য শাখায় টাকা পাঠানো যায় ৩টি উপায়ে টাকা পাঠানো যায়। যার মাঝে দুটি উপায়ে টাকা পাঠাতে খরচ লাগে আর একটি উপায়ে টাকা পাঠাতে খরচ লাগে না।


ব্রাঞ্চের মাধ‍্যমে

১) ১ টাকা থেকে ৫০ হাজার টাকার নিচে পর্যন্ত টাকা পাঠাতে সর্বোচ্চ খরচ ২৩ টাকা।
২) ৫০ হাজার টাকার বেশি তবে এক লক্ষের মধ্যে টাকা পাঠাতে খরচ হয় ৫৮ টাকা।
৩) ১ লক্ষের বেশি পাঠাতে খরচ হয় ১১৬ টাকা।


এজেন্টের মাধ্যমে

এজেন্টের মাধ্যমে প্রতি হাজারে খরচ হয় ২ টাকা।


ফাস্ট ট্র্যাকের মাধ্যমে

ডাচ-বাংলা ব্যাংকের ফাস্ট ট্রাক এর মাধ্যমে ডাচ বাংলা ব্যাংকের এক শাখা থেকে অন্য শাখায় টাকা পাঠানো একদম ফ্রি। তবে সেক্ষেত্রে যিনি টাকা রিসিভ করবেন তিনি সন্ধ্যা সাতটার আগে টাকা রিসিভ করতে পারবেন না।

উদাহরণস্বরূপ দেখা গেলো আপনি ডাচ-বাংলা ব্যাংকের ফাস্টট্রাক ব্যবহার করে সকাল দশটায় কারো কাছে টাকা পাঠাচ্ছেন, সেক্ষেত্রে তিনি সেই দিন সন্ধ্যা সাতটায় তার ব্যাংক একাউন্টে টাকা জমা হোওয়ার রিসিভ দেখতে পাবেন।

আবার যদি দেখা যায় আপনি সন্ধ্যা ছয়টায় ডাচ-বাংলা ব্যাংকের ফাস্ট ট্রাক ব্যবহার করে কাউকে টাকা পাঠাচ্ছেন, তবে সেই টাকা তিনি পরের দিন সন্ধ্যা সাতটার পরে তার অ্যাকাউন্টে রিসিভ রিসিভ হোওয়ার এস এম এস দেখতে পারবেন এর আগে নয়।

তাই যেদিন কারো কাছে টাকা পাঠাবেন, তিনি যদি সেই দিনই টাকাটি রিসিভ করতে চান ! এক্ষেত্রে অবশ্যই টাকা পাঠানোর ক্ষেত্রে সেই দিন বিকাল ৩ থেকে ৪ টার মধ্যে টাকা পাঠাতে হবে ফাস্টট্রাক ব্যবহার করে।

উপরোক্ত সময়ের মাঝে ফাস্ট ট্র্যাক ব্যবহার করে টাকা না পাঠালে, সেই দিনের পরিবর্তে পরের দিন টাকা রিসিভ করবেন প্রাপক।

 

 

উপরোক্ত এই ফরমটি যে ডাচ-বাংলা ব্যাংকের যে কোন ফাস্ট ট্র্যাকে চাইতে পারেন, সেখান থেকে আপনি ফ্রিতে পেয়ে যাবেন কিংবা কেউ টাকা পাঠাতে পারবেন।

যদি কারো ব্যাংক অ্যাকাউন্ট ডাচ-বাংলা ব্যাংকে থাকে তো সেই ক্ষেত্রে সেই ব্যাংক একাউন্টের ইনফরমেশন ব্যবহার করে তিনি অন্য যে কোন ব্রাঞ্চে যে কোন একাউন্টে টাকা পাঠাতে পারবেন । তবে যাদের ডাচ বাংলা ব্যাংকের অ্যাকাউন্ট নেই সেক্ষেত্রে তার জাতীয় পরিচয়পত্র ব‍্যবহার করে টাকা পাঠাতে পারবেন।

যার কাছে টাকা পাঠাবেন তার ইনফরমেশন ও আপনার একাউন্ট বা তার জাতীয় পরিচয়পত্রের ইনফরমেশন ব‍্যবহার ফরমটিতে পূরণ করবেন। ৫০০০ টাকা পর্যন্ত পাঠাতে জাতীয় পরিচয়পত্র দ‍রকার হয় না, তবে ৫০০০ টাকার বেশি পাঠাতে পরিচয়পত্র দ‍রকার হয়।

১০০, ২০০, ৫০০,১০০০ টাকার নোট এই ফরমে ভরতে পারবেন।

Leave a Comment

error: Content is protected !!