রিয়েলমি চায়না রম ও গ্লোবাল রম চেনার সহজ উপায় How to Check Realme ChinaRom Or Global Rom Phone

 রিয়েলমি কম সময়ে বাংলাদেশের সাধারণ মানুষের মনের মধ্যে খুব ভালোভাবেই জায়গা করে নিয়েছে । তবে বর্তমানে বাংলাদেশের রিয়েলমি অফিশিয়াল আন অফিসিয়াল বা গ্লোবাল রম বা চায়না রম কিংবা ইন্ডিয়ান রম বেচা কেনা হচ্ছে । প্রতিটি রমের আলাদা কিছু বৈশিষ্ট্য আছে । কোন রমে বাগ বেশি দেখা যায় কোন রমে কম বাগ বা সমস্যা দেখা যায় । আর সমস্যা দেখা গেলে ইউজার এক্সপিরিয়েন্স ভাল হবে না এটা সহজ বিষয় । দোকানদার গ্রাহককে না বলেই হয়তো যেকোন রমের ফোন দিতে পারে , এতে করে গ্রাহক না বুঝেই নিতে পারে । যদিও Realme China or Global Rom এ সাধারণত Xiaomi Global or China Rom এর মত সমস্যা করে না, তবে অনেকের কাছে চায়না ভাল নাও লাগতে পারে, আর এই জন‍্য এই পোস্ট ।

 

ফোনের রম আইডেন্টিটি করার জন‍্য ফোনের Setting অপশন হতে চলে যেতে হবে About Phone অপশনে, সেখানে Version নামে একটি অপশন দেখতে পাওয়া যাবে :

 

Realme Global Rom এর ফোন যে ভাবে চিনবেন Version অপশনে যদি মডেল নাম্বারের পর EX লেখা থাকে তবে তা গ্লোবাল রম, নিচের ছবি দেখলে বিষয়টি ভালভাবে পস্ট হতে পারবেন ।

 

How to Check Realme Phone Global Rom bangla

তবে EX থাকলে ফোনটি International Global বা Indian Global ও হতে পারে ।

Realme China Rom এর ফোন যে ভাবে চিনবেন : Version অপশনে যদি মডেল নাম্বারের পর CN লেখা থাকে তবে তা চায়না রম, নিচের ছবি দেখলে বিষয়টি ভালভাবে পস্ট হতে পারবেন ।

 

How to Check Realme Phone china Rom bangla

তবে আবার অনেক সময় নিচের ছবি মত থাকতে পারে Version অপশনে

 

How to Check Realme Phone chines Rom bangla

মানে সহজ কথায় মডেল নাম্বার যদি দুই লাইনে লেখা থাকে, আর দুই লাইন সমান থাকে মানে যেখান থেকে মডেল নাম্বার লেখা শুরু হয়ছে, আবার দ্বিতীয় লাইনও সেখান থেকে শুরু হয়ে শেষ হয়ছে, এটাও চায়না রম

 

Check Realme Phone china global Rom bangla
পোস্টটি দ্বারা একটু উপকৃত হলেও শেয়ার করবেন ।

 

Leave a Comment

error: Content is protected !!