পাসপোর্ট আবেদনে ভুল হলে ডিলিট বা বাতিল করুন সহজে How To Delete PassportApplication in BD

পাসপোর্ট আবেদনে ভুল হলে সহজে আবেদন ডিলিট করতে পারবেন অনলাইনে। তবে তিনটি প্রক্রিয়াতে এই আবেদন ডিলিট বা বাতিল করা সম্ভব।

Passport Application Delete Draf/Incomplete

যদি পাসপোর্ট আবেদনের সময় ভুল তথ‍্য প্রদান করেন, আর পাসপোর্ট আবেদনের শেষের ধাপে গিয়ে Submit না করেন, তাহলে Incompleted বা Draf অবস্থায় থাকে।

 

এই রকম হলে অনলাইনে ই পাসপোর্ট এর ওয়েবসাইট এ ঢুকে পাসপোর্ট আবেদন Status এ দেখতে পাবেন Delete, এ Delete অপশনে ক্লিক করে সাথে সাথে আবেদনটি ডিলিট হবে। ও নতুন করে আবার পাসপোর্টের জন‍্য আবেদন করতে পারবেন।

Status Passport Application Completed/Delete E-passport with Appointment Scheduled Status

অনলাইনে পাসপোর্ট আবেদনের শেষের ধাপ যদি স্মপন্ন করেন। আর যদি ভুল পরিলক্ষিত করেন, তাহলে পাসপোর্ট আবেদন ডিলিট করার জন‍্য পাসপোর্ট অফিস বরাবর আবেদন করতে হবে। আর আবেদনে উল্লেখ করতে হবে, কোন তথ‍্যটি ভুল প্রদান করেছেন।

অনলাইনে আবেদন করা application summary প্রিন্ট করে, উপরোক্ত নিয়েমে লেখা আবেদন নিয়ে আপনার অঞ্চলিক পাসপোর্ট অফিসে যাবেন, সেখানে হেল্প ডেস্কে বলবেন পাসপোর্ট আবেদন ডিলিট করবেন, সেখান থেকে নির্দেশনা পাবেন কোন রুমে গিয়ে application summary ও আবেদন পত্রটি জমা দিতে হবে।

৭ দিন থেকে ১৪ দিন কর্মদিবসের মধ‍্যে পাসপোর্ট ডিলিট অপশন আসবে পাসপোর্ট ওয়েবসাইট এর আপনার প্রোফাইলে। সেখান থেকে ডিলিট অপশন ক্লিক করে পাসপোর্ট আবেদন ডিলিট করতে পারবেন।

Status Passport Enrolmemt /Delete E-passport with Appointment Application Submitted / Enrolled, Pending Approval Status

পাসপোর্ট এর ফি ব্যাংকে জমা দিয়েছে বা পাসপোর্ট এর ওয়েবসাইটে পাসপোর্ট স্ট্যাটাস Passport Enrolmemt দেখতে পেয়েছেন, এ রকম হলে এক্ষেত্রে পাসপোর্ট আবেদন ভুল করলে, এ ধাপে ডিলিট করতে পারবেন না, কিন্তু আপনি ভুল তথ‍্য সংশোধন করতে পারবেন।

এজন‍্য অবশ্যই অনলাইনে আবেদন করা Application Summary প্রিন্ট করে, আপনার জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন এর আসল কপি নিয়ে অন্ধলিক পাসপোর্ট অফিসের AD বা Assistant Director এর সাথে সাক্ষাৎ করতে হবে। Assistant Director কে বলতে হবে কোথায় ভুল করেছেন, তাহলে তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিবেন, তা মেনে আপনার দেওয়া ভুল তথ‍্য সংশোধন করতে পারবেন।

Leave a Comment

error: Content is protected !!