Sonali Bank Personal Loan Details সহজে ২০ লক্ষ টাকা সোনালী ব্যাংকপারসোনাল লোন

পার্সোনাল লোনের মেয়াদ বৃদ্ধিকরণসহ কতিপয় শর্ত সংশােধন প্রসঙ্গে, ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ৭৫৪তম সভায় এবং ০১ ফেব্রুয়ারি ২০২২ তারিখে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ৭৫৯তম সভায় ব্যাংকের বিদ্যমান পার্সোনাল লোনের অন্যান্য শর্ত অপরিবর্তিত রেখে নিয়ে বর্ণিত মাসিক কিস্তি বিবেচনায় ঋণের মেয়াদকাল, সক্ষণ মঞ্জুরি ক্ষমতা, ঋণ প্রাপ্তির যােগ্যতা ইত্যাদি নিম্নোক্তভাবে অনুমােদিত হয়েছে মা যথাক্রমে ০৪ জানুয়ারি ২০১৭ তারিখে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ৭৫৫তম সভা এবং ০৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ৭৬০তম সভায় নিশ্চিত করা হয়েছে

  • ঋণের মেয়াদঃ

ঋণের মেয়াদ সর্বোচ্চ ০৮ (আট) বছর বা চাকুরির মেয়াদকাল (পিআরএলসহ) পর্যন্ত।

কত টাকা ঋণ পাবো, কীভাবে বুঝবো ?

একজন গ্রাহকের ব্যাংক একাউন্টে যে পরিমাণ টাকা জমা হয়, এর দুই তৃতীয়াংশ টাকা ঋণ পাবেন এর বেশি না। বিষয়টি পস্ট করে বুঝিয়ে দেই।

ধরলাম, একজন গ্রাহকের ব্যাংক একাউন্টে ১৬,০০০ টাকা জমা হয় প্রতি মাসে। তাহলে, ১৬,০০০ কে ৩ দিয়ে ভাগ দিয়ে ২ দিয়ে গুন করুন। তাহলে ফলাফল হয় ১০,৬৬৬ টাকা। দেখুন তো ১০,৬৬৬ নিচের শিটের কত কিস্তির কাছাকাছি হয় ? অর্থাৎ ঋণ পাবেন ৭ লক্ষ টাকা, কখনো এর বেশি হয়। ৮ বছরে প্রতিমাসে কিস্তি ১০,২৫৫/- টাকা হয় ।

Sonali Bank Personal Loan Details সহজ ২০ লক্ষ টাকা পারসোনাল লোন সোনালী ব্যাংক

ঋণ প্রাপ্তির যােগ্যতাঃ

সরকারী, আধা-সরকারী, সকল রাষ্ট্রীয় মালিকানাধীন। ব্যাংক ও বীমা কোম্পানী, সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়, প্রতিষ্ঠিত ট্রেনিং ইনস্টিটিউট। গবেষনা প্রতিষ্ঠান, প্রতিষ্ঠিত এনজিও, আন্তর্জাতিক প্রতিষ্ঠান। বহুজাতিক কোম্পানীতে চাকুরীরত এ দেশের জাতীয় পরিচয়পত্র ধারী নিবাসী কর্মকর্তাগণ এবং বেসরকারী ব্যাংক বীমা কোম্পানীর কর্মকর্তা-কর্মচারী, এমপিওভূক্ত বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের স্থায়ী শিক্ষক/কর্মকর্তা/ কর্মচারী এবং বিভিন্ন ডিপােজিট স্কীম/স্থায়ী আমানত রশিদ ওয়েজ আর্নাস ডেভেলপমেন্ট বন্ড আইসিবি ইউনিট সার্টিফিকেটধারীগণ পার্সোনাল ঋণ প্রকল্পের আওতায় ঋণের জন্য আবেদন করতে পারবেন। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা অধিদপ্তরের অধীনে এমপিও ভুক্ত সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত স্থায়ী শিক্ষক কর্মকর্তা কর্মচারীগণ। নিম্নোক্ত শর্তে পার্সোনাল লােন সুবিধা পাওয়ার যােগ্য বিবেচিত হবেনঃ

১) আবেদনকারী যে এমপিও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত সে শিক্ষা প্রতিষ্ঠানের অন্য একজন। স্থায়ী শিক্ষক কর্মকর্তাকর্মচারী এ ঋণের জামিনদাতা হতে পারবেন।

২) একজন স্থায়ী শিক্ষক কর্মকর্তা/ কর্মচারী একাধিক ঋণের জামিনদাতা হতে পারবেন না এবং জামিনদাতার ভবিষ্যত তহবিলের দায়হীন স্থিতি কমপক্ষে ঋণের সমপরিমাণ হতে হবে।

৩) অবসর ভাতা লিয়েন করে ঋণ প্রদান সােনালী ব্যাংক লিমিটেড এর অবসরপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারীদের অনুকুলে তাঁদের অবসর ভাতা লিয়েনপূর্বক উক্ত ভাতা গ্রহণকারী আখি হতে মাসিক ভাতার সর্বোচ্চ ৮০% কিস্তি বিবেচনায় ঋণসীমা নিয়ন্ত্রণ করে ঋণ বিতরন করা যাবে।

৪) এমপিও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/ কর্মকর্তা/কর্মচারী যাদের বেতন ভাতার ১০০% সােনালী ব্যাংকে পরিচালিত তাদের স্ব-স্ব হিসাবে জমা হয়, শুধুমাত্র তাদের ক্ষেত্রে জামিনদাতার ভবিষ্য তহবিল নাথাকলেও ২০.০০ লক্ষ টাকা পর্যন্ত পার্সোনাল ঋণ। প্রদান করা যাবে। তবে ঋণ গ্রহণকালীন ঋণ গ্রহীতার অনুরূপ জামিনদাতারও চাকুরীর মেয়াদকাল কমপক্ষে এলপিআর সহ ০৫ (পাঁচ) বছর থাকতে হবে।

৫) ঋণের মাসিক কিস্তি ঋণ গ্রহীতার মাসিক নীট বেতনের দুই তৃতীয়াংশের মধ্যে নির্ধারণ করতে হবে। ঋণ মজুরির ক্ষেত্রে ঋণের পরিমাণ এমনভাবে নির্ধারণ করতে হবে যাতে ঋণের মাসিক কিস্তির পরিমাণ ঋণগ্রহীতার মাসিক নীট বেতনের বেশী না হয়।

ঋণ নিতে কি কি পেপারস বা ডকুমেন্টস এর প্রয়োজন হবে ?

এক একজনের পেশার উপর ভিত্তি করে ঋণ নিতে কাগজপত্র বিভিন্ন ধরনের পেপারস দরকার হয়। তবে স্বাভাবিক হিসেবেই দেখা যায়, যে সকল প্রয়োজনীয় পেপারস খুবই গুরুত্বপূর্ণ

১) গ্রাহকের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি অথবা পাসপোর্ট এর ফটোকপি।

২) পাসপাের্ট/জন্ম সনদ/ চেয়ারম্যান সনদ/ কমিশনার সনদের ফটোকপি (যার মাধ্যমে স্থায়ী ঠিকানা জানা যাবে।)

৩) গ্রাহকের পেশার উপর ভিত্তি করে এখানে গ্রাহকের সেলারি সার্টিফিকেট অথবা ট্রেড লাইসেন্সের প্রয়োজন হতে পারে।

৪) পাসপাের্ট সাইজ ছবি

৫) গ্রাহকের ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।

৬) যিনি গ্যারান্টর বা জামিনদাতা হবেন তার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অথবা পাসপোর্ট সাইজের ফটোকপি

৭) ঋণ গ্রহীতা ও জামিনদাতা উভয়ের বৈধ মােবাইল নম্বর থাকতে হবে।

৮) গ্যারান্টরের পাসপোর্ট সাইজের ছবি ২ কপি ছবি।

৯) গ্রাহকের নিকট থেকে ঋণের মেয়াদ অনুযায়ী ১২/২৪/৩৬/৪৮/৬০/৭২/৮৪ টি অগ্রিম চেক নিতে হবে। তাছাড়া সম্পূর্ণ ঋণসীমার জন্য অগ্রিম তারিখ যুক্ত চেক নিতে হবে।

১০) প্রভিডেন্ট ফান্ডে শিটের ফটোকপি

Sonali Bank Personal Loan Application Form সোনালী ব্যাংক লোন ফরম

KEYWORD Sonali bank personal loan interest rate, sonali bank, sonali bank personal loan,সোনালী ব্যাংক লোন ডিটেলস, sonali bank salary loan, sonali bank dps, sonali bank helpline number,sonali bank saving account, sorkari bank loan,পার্সোনাল ব্যাংক লোন, ব্যাংক লোনের সুদের হিসাব, sonali bank personal loan form, সোনালী ব্যাংক স্যালারি লোন, sonali bank loan apply online, beton loan,Sonali Bank Personal Loan Details,সোনালী ব্যাংক পারসোনাল লোন

Leave a Comment

error: Content is protected !!